Top SMS

উপদেশ মূলক এসএমএসঃ পর্ব- ০৯

উপদেশ মূলক এসএমএসঃ পর্ব- ০৯



৮১. কাউকে মন দিয়ে ভালবাসতে যেওনা। ভালবাসলে না পারবে বাচতে, না পারবে মরতে। দুনিয়াতে এর চেয়ে নরক যন্ত্রণা আর কি হতে পারে?


৮২. বড় গাছ নড়ে কম। বড় মাছের কাঁটা কম। জ্ঞানী লোকের কথা কম । সৎ লোকের সংখ্যা কম। গুণী লোকের কদর কম। মরা নদীর পানি কম। রাগী লোকের ধৈর্য কম । সুস্থ লোকে খায় কম। মূর্খ লোকের আক্কেল কম। নিষ্ঠুর লোকের মায়া কম। শিশুদের হিংসা কম। সৎ লোকের বন্ধু কম। মেয়ে মানুষের বুদ্ধি কম। নিঃশ্বাসের বিশ্বাস কম|


৮৩. কাউকে ভালোবাসার জন্য একটা শক্তিশালী হৃদয়ের প্রয়োজন । আর কারো দ্বারা আঘাত পাওয়ার পরও তাকে ভালোবেসে যাওয়ার জন্য লাগে তারচেয়েও শক্তিশালী হৃদয় । যা অনেকের থাকে না । মৃত্যর যন্ত্রণার চেয়ে বিরহের যন্ত্রণা যে কতো কঠিন, কতো ভয়ানক তা একমাত্র আমি অনুভব করতে পারি।


৮৪. জীবন হলো একটা কঠিন পরীক্ষার নাম। যে পরীক্ষায় প্রত্যেকের জন্য প্রশ্নপত্রটা ভিন্ন ভিন্ন। তাই অন্য কাউকে অন্ধভাবে নকল করতে গেলে পরীক্ষায় ফেইল করাটা স্বাভাবিক


৮৫. শত্রুকে যদি একবার ভয় করো, তবে বন্ধুকে অন্তত দশ বার ভয় করো। কারণ বন্ধু যদি কোন সময় শত্রু হয়, তবে সে হবে সবচেয়ে নিষ্ঠুরতম শত্রু।


৮৬. পাপের কাজ করে লজ্জিত হলে পাপ কমে যায়, আর পুণ্য কাজ করে গর্ববোধ করলে পুণ্য বরবাদ হয়ে যায়।


৮৭. জীবনের রাস্তায় একা একা হেঁটে যাওয়া খুব একটা কঠিন কাজ নয়। কিন্তু, কারো হাত ধরে অনেক টা পথ হেঁটে গিয়ে, সেখান থেকে একা একা ফিরে আসা খুব বেশি কঠিন।


৮৮. পৃথিবীতে আসার সময় প্রতিটি মানুষই একটি করে আলাদিনের প্রদীপ নিয়ে আসে, কিন্তু খুব কম মানুষই সেই প্রদীপ থেকে ঘুমন্ত দৈত্যকে জাগাতে পারে।


৮৯.  কারো সুখের জন্য ভালো পেনসিল না হতে পারো। কিন্তু ভালো রাবার হও, তার দুঃখ মুছার জন্য।


৯০. যখন ভালবাসা তোমার কাছে অজানা তখন বুঝবেনা সুখ কী? যখন কাউকে ভালবাসবে তখন বুঝবে ব্যাথা কী? যখন তুমি ভালবাসা হারিয়ে ফেলবে তখন বুঝবে জীবন কী!

1
2
3
4
5
6
7
8
9

No comments